------------------------------------------------------------------------------------------------------------------------- ------------------------------------------------------------------------------------------------------------------------- ------------------------------------------------------------------------------------------------------------------------- -------------------------------------------------------------------------------------------------------------------------

কিভাবে বুঝবেন আপনার ওয়ার্ডপ্রেস থিমটি নিরাপদ?

আমরা যারা ওয়ার্ডপ্রেস প্লাটফর্মে ব্লগিং করি তারা সবাই ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করি। কেউ ফ্রী থিম ব্যবহার করি আবার কেউ বা প্রিমিয়াম থিম ব্যবহার করি কিন্তু আমরা কি জানি যে আমাদের ওয়ার্ডপ্রেস থিমটি ম্যালওয়ার (Malware) ফ্রী কিনা অথবা কোন Malicious Code আছে কিনা ? যদি আমরা আমাদের থিমটি চেক না করেই ব্যবহার করি তাহলে আমাদেরকে কঠিন বিপদে পড়তে হতে পারে। আর তা হচ্ছে আমাদের সাইটটি হ্যাক হতে পারে, ম্যালওয়ার থাকার কারনে গুগল আমাদের সাইটটিকে তাঁর সার্চ ইঞ্জিন থেকে ব্যান করে দিতে পারে অথবা আমাদের সাইটের র‍্যাঙ্ক কমে যেতে পারে , এমনকি আমাদের সাইটের ভিজিটর ও কমে যেতে পারে। তাই কোন থিম ব্যবহার করার পূর্বে আমাদেরকে অবশ্যই থিমটি চেক করে নেয়া উচিত যে থিমটি নিরাপদ কিনা। কিন্তু কিভাবে ? খুবই সহজ ব্যপারটি। এজন্য আপনাকে মাত্র একটি প্লাগিন ইন্সটল করতে হবে যার নাম “Theme Authenticity Checker (TAC)” এখান থেকে প্লাগিনটি ইন্সটল করার পরে একটিভেট (Activate) করুন । 

Screen look alike.
তারপরে , “Appearance” এ যান । সেখানে “TAC” নামে একটি ট্যাব দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন। ক্লীক করার পরে নিচের ছবির মত একটি উইন্ডো দেখতে পাবেন যেখান থেকে আপনি বুঝতে পারবেন যে আপনার থিমটি নিরাপদ কিনা। আপনার থিমটি নিরাপদ হলে “Theme OK” মেসেজ দেখতে পাবেন । আর কোন স্ট্যাটিক লিঙ্ক থাকলে তাও দেখতে পাবেন “Theme OK” এর পাশের মেসেজে।

আশা করি, উপরুক্ত টিপসটি আপনার খুবই উপকারে আসবে । টিপসটি আপনার উপকারে আসলে আপনাদের বন্ধুদেরকেও শেয়ার করুন এবং কোন মন্তব্য থাকলে তাও করুন।

Source : internet
Share on Google Plus

About admin

This is a short description in the author block about the author. You edit it by entering text in the "Biographical Info" field in the user admin panel.
    Blogger Comment
    Facebook Comment

0 comments :

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.