মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ট্রেনিং প্রোগ্রাম

মুক্তপ্রচার নিউজ মিডিয়া- 22/03/2012 ইং (বিশেষ প্রতিনিধি, সাইম) : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ৩৬ জন শিক্ষার্থী তাদের সিলেবাসের অন্তর্ভুক্ত 'এনিমেল সেল কালচার' বিষয়ের আবশ্যিক শিক্ষা সফরে "চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়" এর 'পোল্ট্রী রিসার্স এন্ড ট্রেনিং সেন্টার' থেকে তিন দিনের (২৫-২৭ শে ফেব্রুয়ারি) একটি প্রশিক্ষন সম্পন্ন করেন,যেখানে প্রশিক্ষন দিয়েছেন উক্ত ট্রেনিং সেন্টারের অভিজ্ঞ প্রশিক্ষকগণ যাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন ড. এম কামারুদ্দীন, ড. দিব্যেন্দু বিশ্বাস প্রমুখ।
এই প্রশিক্ষনে যা যা হাতে কলমে শেখানো হয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে এসেপটিক টেকনিক, ফার্টিলাইজেশন, চিকেন এমব্রায়ু আইসুলেশন, এলাইজা টেকনিক ইত্যাদি। ২৭ শে ফেব্রুয়ারি এই প্রশিক্ষন প্রোগ্রামের শেষ দিন শিক্ষার্থীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়, উল্লেখ্য সনদপত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. এ এস মাহ্ফুজুল বারী,সম্মানিত উপাচাযর্, চভেএসাবি; ড. এ কে এম মহিউদ্দীন,এসোসিয়েট প্রফেসর,মাভাবিপ্রবি; ড. এম কামারুদ্দীন, ডিরেক্টর, পিটিআরসি সহ আরো অনেকে।
Share this post :

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.